কোমরের ব্যথার উপর আধুনিকতার প্রভাব দেখে নিন

কোমরের ব্যথার উপর আধুনিকতার প্রভাব দেখে নিন

আসুন দেখে নিন কোমরের ব্যথার উপর আধুনিকতার প্রভাব।

পিঠে ব্যথা ততটা অস্বাভাবিক নয় যতটা আপনি ভাবেন। ক্রমবর্ধমানভাবে আমাদের জীবনযাত্রা আমাদের পিঠে একটি দুর্দান্ত চাপ সৃষ্টি করছে। স্ট্রেস এবং স্ট্রেইন আমাদের ব্যস্ত জীবনের খুব সাধারণ লক্ষণ। দুর্ভাগ্যক্রমে তারা শারীরিক ও মানসিকভাবে উত্তেজনা হয়ে ওঠে এবং আমাদের কাঁধে জড়ো হওয়ার কারণে তারা পিঠ এবং ঘাড়ে ব্যথায় অবদান রাখবে। অতিরিক্ত, আমরা এখনও আমাদের পরিবেশে (আমাদের অনেক) কাজ করি যেখানে আমরা আপনার সাথে দীর্ঘ সময় ধরে বসে থাকি, প্রধানত আমাদের কম্পিউটারগুলিতে ডেস্কে at কিছু লোকের জন্য, পিঠে ব্যথার বিকাশের জন্য দ্রুততম ধন্যবাদ যা প্রতি সপ্তাহে 40 ঘন্টা চেয়ারে বসে যখন তীব্র ব্যথার কারণ হয়ে দাঁড়ায়! এবং উদ্বেগজনক বিষয়টি হ’ল কারও কারও কাছে তাদের আগে কখনও পিঠের ব্যথা অনুভব করার দরকার নেই; তাদের কখনই পিঠে ব্যথা, কাঁধের সমস্যা বা ঘাড়ে ব্যথা হওয়ার দরকার নেই, তবে লক্ষণগুলি হঠাৎ করেই আরও খারাপ হচ্ছে। যদিও লক্ষণগুলি খুব দীর্ঘস্থায়ী হয় না, তারা দিনে দিনে মানুষকে প্রভাবিত করতে শুরু করবে।

সবচেয়ে খারাপ দিকটি হ’ল একবার আপনার পিঠের তলপেট ব্যথা হয়ে গেলে, আপনার ভঙ্গিটি সামঞ্জস্য করার চেষ্টা করা উচিত বলে মনে করা শক্ত এবং এটি এখনও ব্যথা করে। আপনি এটি ঘষতে বা ম্যাসেজ করার বা এটি দ্রুত প্রসারিত করার চেষ্টা করছেন – এবং এটি এখনও ব্যথা করে। আপনি উঠে চারপাশে হাঁটার চেষ্টা করলেন তবে দশ মিনিট পরে আবার ব্যথা হয়। এটি প্রায়শই অবিশ্বাস্যরকম হতাশাব্যঞ্জক। সুতরাং এখানে কিছু ব্যায়াম রয়েছে যা আপনার তাত্ক্ষণিকভাবে পিঠে ব্যথা থেকে মুক্তি পাওয়ার জন্য করা উচিত।

আপনার পিছনের পিছনে ব্যায়াম করুন

অন্তর্নিহিত ভিত্তিটি সহজ: দীর্ঘস্থায়ী নিষ্ক্রিয়তা এবং চাপের কারণে আপনি ব্যথা অনুভব করছেন এবং এটি কিছু পেশী দুর্বল করে এবং অন্যকে শক্ত করে। সুতরাং এখানে দুটি কার্যকর অনুশীলন যা আমরা সবাই কাজ জানি। (এমনকি বিখ্যাত সেলিব্রিটি এবং পেশাদার অ্যাথলেটরা তাদের পিছনে ব্যথা পরিচালনা করতে এই কাজগুলি করেন)

একটি অনুশীলন – (সময়কাল: 5-10 মিনিট)

এটা কিভাবে করতে হবে:

উভয় পা চেয়ার বা ব্লকের ডান কোণে বাঁকিয়ে আপনার পিঠে শুইয়ে দিন । আপনার হাতগুলি আপনার পেট বা কাঁধের স্তরের নীচে আপনার হাতগুলি একসাথে রাখুন এবং একসাথে আপনার হাতের তালুগুলির মুখোমুখি হন। আপনার পেট থেকে শ্বাস। নীচে শিথিল করুন। 5-10 মিনিটের জন্য অবস্থানটি ধরে রাখুন
অনুশীলন দুটি
এটা কিভাবে করতে হবে:

আপনার পা পিছলে পিছলে এবং চেয়ারে বিশ্রাম নেওয়ার সাথে, আপনার হাঁটিকে 90 ডিগ্রি এক সাথে বেঁধে রাখুন, যখন বিপরীত পাটি সোজা থাকে এবং মাটিতে থাকে।
উভয় পা আপনার পোঁদ এবং কাঁধের সাথে একত্রিত হয়েছে তা নিশ্চিত করুন
আপনার বর্ধিত পাটি কমপক্ষে একদিকে ঘোরানো থেকে রোধ করতে সোজা হয়ে দাঁড়ানো উচিত।
কয়েক মিনিটের জন্য এই অবস্থানটি ধরে রাখুন এবং বিপরীতে করুন
তিনটি অনুশীলন
আপনি অগ্রগতি করছেন এবং হাঁটছেন তা নিশ্চিত করতে আপনি একযোগে 10 মিনিট পরিচালনা করতে পারেন। প্রতিদিন 10 মিনিট হাঁটার চেষ্টা করুন।

আমরা সুপারিশ করি যে কোনও অনুশীলন প্রোগ্রাম শুরু করার আগে আপনি কেবল আপনার স্বাস্থ্যসেবা পেশাদারের সাথে পরামর্শ করুন।

admin

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: